বিএসটিআই হালাল ও ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করেছে

বিএসটিআই হালাল ও ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করেছে

হালাল ও ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।
ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রাপ্ত প্রতিষ্ঠানের তালিকায় ১৫টি প্রতিষ্ঠান রয়েছে। এরা হলো এমারেলড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফর্টিফাইড রাইস ব্রান্ড অয়েল; বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) আইটি ও সফটওয়ার বেইজ, ইম্পেরিয়া ফুডসের ফর্টিফাইস রাইস কার্নেল; ইস্টার্ন সিমেন্ট লিমিটেডের সিমেন্ট; আরকে সিরামিক বাংলাদেশ লিমিটেডের টাইল অ্যান্ড স্যানিটারি ওয়ার; এসএসটি বেভারেজ লিমিটেডের ফ্রুট ড্রিংকস, ড্রিংকিং ওয়াটার অ্যান্ড কার্বনেটেড বেভারেজ; আলপাইন ফ্রেস ওয়াটার লিমিটেডের ড্রিংকিং ওয়াটার; বেবি নিউট্রিশন লিমিটেডের দুগ্ধজাত শিশু খাদ্য প্যাকেটজাতকরণ; গার্ডিয়ান নেটওয়ার্কের ট্রেনিং এবং কনসালটেন্টসি; বাম্বেলবি বাংলাদেশ লিমিটেডের মোবাইল সিম কার্ড; বিদ্যুৎ বাংলাদেশ লিমিটেডের ব্লেড; কোয়ালিটি সলিউশন লিমিটেডের কেলিব্রেশন; বিল্ডিং কেয়ার লিমিটেডের কেমিক্যাল এডমিক্সার; ইন্টিগ্রেটেড পাওয়ার অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ট্রান্সফরমার এবং দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ফ্রুট ড্রিংকস অ্যান্ড বেভারেজের অনুকূলে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করা হয়।

এছাড়াও হালাল সার্টিফিকেট প্রাপ্ত মোট তিনটি প্রতিষ্ঠানের ৫০টি পণ্য এই তালিকায় রয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো বেঙ্গল মিট প্রসেসিং ইন্ডাস্ট্রিজ লি., পাবনার ৩০টি পণ্য। প্রাণ অ্যাগ্রো লি., একডালা, নাটোরের ১৮টি পণ্য এবং রেনাটা লি., ঢাকার দুটি পণ্য।

রপ্তানি বাণিজ্যে সম্প্রসারণ এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশি পণ্যের অধিকতর গ্রহণযোগ্যতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের সনদ প্রদান করা হয়। এ উপলক্ষ্যে গেল সপ্তাহে শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি প্রধান অতিথি হিসেবে এ সার্টিফিকেট বিতরণ করেন। শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি এবং এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু। এতে অন্যদের মধ্যে বিএসটিআইর মহাপরিচালক মো. আবদুস সাত্তারসহ শিল্প মন্ত্রণালয় এবং বিএসটিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.