বিএনপি নেতা শফি আহমেদ চৌধুরীকে দলের শোকজ

বিএনপি নেতা শফি আহমেদ চৌধুরীকে দলের শোকজ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ায় শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শাতে (শোকজ) বলেছে বিএনপি। তাঁর বিরুদ্ধে কেনো ব্যবস্থা গ্রহণ করা হবে না সেজন্য তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

 

গতকাল মঙ্গলবার (১৫ জুন) দিবাগত রাতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপ-নির্বাচনে প্রার্থী হওয়ায় কারণ দর্শানো নোটিশ  দেওয়া হয়েছে তাঁকে।

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এবং দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্তমান সদস্য শফি আহমেদ চৌধুরী গতকাল মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

সিলেট-৩ আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এঁরা হলেন, আওয়ামী লীগের মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থীরা ফাহমিদা হোসেন, শফি আহমেদ চৌধুরী ও সেখ জাহিদুর রহমান মাসুম। আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২২ মে দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.