মহামারি কাটিয়ে ওঠার দৃঢ় আশাবাদ ব্যক্ত করে শেখ হাসিনাকে মোদির চিঠি

মহামারি কাটিয়ে ওঠার দৃঢ় আশাবাদ ব্যক্ত করে শেখ হাসিনাকে মোদির চিঠি

মানবজাতি খুব শিগগিরই চলমান মহামারি কাটিয়ে উঠবে- এমন দৃঢ় আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক ইয়োগা দিবস (২১শে জুন)কে সামনে রেখে ২৫ শে মে-২০২১ ডেটলাইনে ইংরেজিতে লেখা চিঠিটির একটি বঙ্গানুবাদ রোববার রাতে গণমাধ্যমে শেয়ার করেছে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন। চিঠিতে মোদি লিখেন- ২০১৪ সালে জাতিসংঘ সাধারণ পরিষদ কর্তৃক ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণার অভূতপূর্ব সাড়া যোগব্যায়ামের সর্বজনীন আবেদনের প্রতি গুরুত্ব আরোপ করে যা সমস্ত বাধা অতিক্রম করে যায়। তখন থেকেই বিশ্বব্যাপী সাড়ম্বরে আন্তর্জাতিক যোগ দিবস পালিত হয়ে আসছে।
আর কয়েক সপ্তাহ পরই (আজ, সোমবার) বিশ্ব ৭ম আন্তর্জাতিক যোগ দিবস পালন করতে যাচ্ছে। বিগত বছরের মতো এবছরও কোভিড-১৯ মহামারির প্রকোপের মধ্যেই আন্তর্জাতিক যোগ দিবস পালিত হবে।
এই অবিস্মরণীয় প্রতিকূলতার মধ্যেও আমাদের কোভিড-১৯ যোদ্ধারা উল্লেখযোগ্যভাবে এই মহামারির বিরুদ্ধে লড়াই করেছেন। মহামারির হুমকির মধ্যেও গত আন্তর্জাতিক যোগ দিবসের পর থেকে বেশ কিছু ইতিবাচক ঘটনা ঘটেছে।
বিভিন্ন চিকিৎসা পদ্ধতি ও ভাইরাস বিষয়ক বৈজ্ঞানিক গবেষণার পাশাপাশি আমাদের জনগণকে রক্ষার জন্য এখন একাধিক টিকাও রয়েছে আমাদের কাছে।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.