দোয়ারার দোহালিয়া’য় স্কুলের জায়গা জোরপূর্বক দখল

দোয়ারার দোহালিয়া’য় স্কুলের জায়গা জোরপূর্বক দখল

বিল্লাল হোসেন সিলেট উপশহর প্রতিনিধিঃ

দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের স্কুলের মাঠ জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দোহালিয়া ইউনিয়ন কান্দাগাঁও নোয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। মাঠের জায়গা জোরপূর্বক গাছের চারারোপণ করে দখল করা হয়েছে।

এব্যাপারে দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কান্দাগাঁও গ্রামের মো.আব্দুল জব্বার।

অভিযোগ সূত্রে জানা যায়, কান্দাগাঁও নোয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭১ সালে এলাকাবাসীর উদ্যোগে এক একর জায়গায় স্থাপিত হয়। বর্তমানে দখলে আছে বিদ্যালয়ের ২৪ শতক জায়গা। স্কুল স্থাপনের প্রায় ৫০ বছর পর এখন স্কুলের মাঠের মধ্যখানে কান্দাগাঁও গ্রামের তৈমুছ আলী ও তার ভাইয়েরা মিলে সুপারি গাছের চারারোপণ করে স্কুলের মাঠ দখল করেন।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আব্দুল জব্বার বলেন, বর্তমানে করোনাভাইরাসের কারণে সারা দেশের ন্যায় স্কুল বন্ধ রয়েছে। এরই ফাকে গত ২ নভেম্বর তৈমুছ আলী ও তার ভাই ভাতিজা সকল মিলে স্কুলের মাঠে গাছের চারারোপণ করে। আমরা তাতে বাধা নিষেধ করলে তারা আমাদের কথা মানতে নারাজ। এর জন্য আমরা প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছি।

এব্যাপারে দোয়ারাবাজার উপজেলা শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা বলেন, স্কুলের মাঠের মধ্যখানে গাছের চারারোপণ করে জায়গা দখলের বিষয়টি আমরা দেখেছি। স্কুল স্থাপন করা হয়েছে প্রায় ৫০ বছর পূর্বে যদি কারো কোন অভিযোগ থাকত তাহলে এতদিন কেনো বলে নাই। এখন গাছের চারারোপণ করে দখলের চেষ্টা করছে। আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বিষয়টি অবগত করেছি।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি মোহাম্মদ নাজির আলম বলেন, স্কুলের মাঠ দখল করার একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি সরেজমিন তদন্তও করেছি। এখন স্থানীয় মুরব্বিগণ মীমাংসা করার জন্য কিছু সময় নিয়েছেন। আসামী পক্ষ গাছের চারা উঠিয়ে নেয়ারও প্রতিশ্রুতি দিয়েছিল, যদি স্থানীয়ভাবে মীমাংসা না হয় তালে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.