এইচএসসি পরীক্ষা পেছানোর সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

এইচএসসি পরীক্ষা পেছানোর সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

আগামী ১৭ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সোমবার (৭ আগস্ট) শাহবাগ থেকে মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে জড়ো হয়ে চারটি দাবি জানান পরীক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের চারটি দাবি হল-
১. ৫০ মার্কের পরীক্ষা নিতে হবে; ২. পরীক্ষা দুই মাস পিছিয়ে দিতে হবে; ৩. ডেঙ্গু পরিস্থিতিতে পরীক্ষা নয় এবং ৪. পরীক্ষা থেকে আইসিটি সাবজেক্টটি বাদ দেওয়া।

কিন্তু এইচএসসি পরীক্ষা পেছানোর সম্ভাবনা নেই বল জানিয়ে দিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার। তিনি আজ মঙ্গলবার (৮ আগস্ট) গণমাধ্যমকে বলেন, পরীক্ষা যথাসময়ে হবে। পেছানোর কোনও সম্ভাবনা নেই। তিনি বলেন, এইচএসসি পরীক্ষার সিলেবাস ও রুটিন অনেক আগে দেওয়া হয়েছে। এ বিষয়ে সব পক্ষের সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারও কোনও সমস্যা হওয়ার কথা নয়। পরীক্ষা আগের নির্ধারিত সময়েই হবে।

এইচএসসি পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে সড়কে অবস্থান নিয়ে আন্দোলনরত কিছু শিক্ষার্থীকে আটক করে পুলিশ। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে তাদের আটক করা হয়। পুলিশ তাদের রাস্তা ছেড়ে চলে যাওয়ার জন্য বলে। তবে শিক্ষার্থীরা রাজি না হওয়ায় তাদের মধ্যে থেকে ছয় জন শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.