বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে রংপুরে:বিভাগীয় কমিশনার

বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে রংপুরে:বিভাগীয় কমিশনার

উপজেলা প্রতিনিধি : নুর আলম
রংপুরে একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হচ্ছে বলে জানিয়েছেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। এটি বাস্তবায়ন হয়ে গেলেই রংপুর ও রাজশাহী বিভাগের শির্ক্ষাথীরা ডিপ্লোমা শেষ করে ঢাকার পরিবর্তে ঘরের কাছেই বিএসসি কোর্স পুরণ করতে পারবেন।

বুধবার বিকাল ৫টায় বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ সভাকক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

তিনি আরও বলেন, প্রতিটি জেলায় আরবি, চায়নিজ, জাপানি এবং কোরিয়ান ভাষা প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। বিদেশে গমনে ইচ্ছুক যুবকরা পছন্দমত ভাষা প্রশিক্ষন নিয়ে বিদেশে যেতে পারবে। এছাড়াও দিনাজপুরের সেতাবগঞ্জ চিনি কারখানা এ অর্থ বছরেই চালু হবে বলেও মত বিনিময় সভায় জানান।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার বলেন, ২০টি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছিলেন তিনি। এরমধ্যে ০৮টির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের কোন বিভাগে এতগুলো প্রস্তাব অনুমোদন পায়নি।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমান, উপজেলা নির্বার্হী কর্মকর্তা আফছানা কাওছার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া পারভীন, বালিয়াডাঙ্গী থানার তদন্ত ওসি আব্দুল্লাহ আল মামুন শাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমানসহ বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি এবং স্থানীয় সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে বালিয়াডাঙ্গীর ঐতিহ্যবাহী হরিণমারী গ্রামে অবস্থিত সূর্যাপুরী আমগাছ পরিদর্শন করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.