পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার সুযোগ নষ্ট করলো বাংলাদেশ!

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার সুযোগ নষ্ট করলো বাংলাদেশ!

বিশেষ প্রতিবেদক:

পাকিস্তান মেয়েদের বিপক্ষে প্রথম দুই টি-টুয়েন্টি জিতে সিরিজ জয়ের পর হোয়াইটওয়াশ করার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। তবে সেই সুযোগ নষ্ট করে নিগার সুলতানা জ্যোতির দল। শেষ ম্যাচে ৩১ রানে হেরে ২-১ ব্যবধানে সিরিজ শেষ করেছে বাংলাদেশ।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। তবে পাকিস্তানকে অল্প রানে বেঁধে রাখতে পারেননি নাহিদা-স্বর্ণারা। নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে পাকিস্তান।পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন ওপেনার মুনিবা আলী। দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ রান করেন বিসমাহ মারুফ। বাংলাদেশের পক্ষে ফারিহা তৃষ্ণা ৪ ওভারে ২১ রানে ২ উইকেট এবং নাহিদা আক্তার ও সানজিদা আক্তার একটি করে উইকেট নেন।
১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা। ডানহাতি ওপেনার শামীমা সুলতানা ছাড়া আর কোনও ব্যাটার তেমন প্রতিরোধ গড়তে পারেননি। ৩৮ বলে ২৬ রান করেন এ ওপেনার।
দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে শরিফা খাতুনের থেকে। ১৭ রান করেন সোবহানা মোস্তারি। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১০১ রান তুলতে পারে বাংলাদেশ।
পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল ও আলিয়া রিয়াজ। নিদা দার, নাসরা সান্ধু এবং উম্মে হানি নেন একটি করে উইকেট।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.